এ বছর হচ্ছে না বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

সেপ্টেম্বর ৩০ ২০২০, ১৫:১০

Sharing is caring!

স্পোর্টস ডেক্স: করোনার কারণেই স্থগিত হয়ে যায় বাংলাদেশ দলের পাকিস্তান সফর। এপ্রিলে একটি টেস্ট ও একটি ওয়ানডে ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল টাইগারদের। কিন্তু মহামারীর কারণে সফর স্থগিত হয়ে যায়।

ইতোমধ্যে চিঠি পাঠিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) এ বছর সফর না হওয়ার বিষয়টি জানিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।
ক্রিকেট পাকিস্তান সূত্রে জানা যায়, আগামী ২০২১-২২ মৌসুমে সিরিজের বাকি ম্যাচ আয়োজনে কাজ করবে দুই দেশের ক্রিকেট বোর্ড।

এ মাসে শ্রীলংকা সফরে যাওয়ার কথা থাকলেও লংকান ক্রিকেট বোর্ডের কঠিন শর্তে যেতে রাজি নয় বাংলাদেশ। লংকান সফর স্থগিত হওয়ায় ঘরোয়া টুর্নামেন্ট চালুর কথা জানিয়েছেন বিসিবি সভাপতি। এ বছরে বাংলাদেশ ক্রিকেট দলের আর কোনো খেলা না থাকলেও অবসর সময় নেই পাকিস্তানের।

নভেম্বরে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ এরপর পাকিস্তান সুপার লিগের (পিএসএল) স্থগিত থাকা নকআউট পর্বের ম্যাচগুলো আয়োজন করবে পিসিবি। এর পর ২টি টেস্ট এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নিউজিল্যান্ড যাবে পাকিস্তান দল।

পাকিস্তানের ব্যস্ত সূচির কারণেই স্থগিত হওয়া বাংলাদেশ দলের বিপক্ষে একটি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচ এবছর আয়োজন করতে পারছে না পিসিবি।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তান সফরে গিয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে বাংলাদেশ দল। ফেব্রুয়ারিতে দুই ম্যাচে টেস্ট সিরিজের একটি খেলে দেশে ফেরেন মুমিনুলরা। সিরিজের বাকি টেস্ট ও সংযুক্ত হওয়া একটি ওয়ানডে এপ্রিল হওয়ার কথা থাকলেও করোনা পিছিয়ে যায়।


লিড আরও

shares