বরিশালে জেলা প্রশাসক ১ কোটি খেজুর চারা রোপন কর্মসূচির উদ্বোধন করে

July 27 2019, 11:15

অনলাইন ডেস্ক // বরিশালের জেলা প্রশাসক এক কোটি খেজুর গাছের বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করে। শনিবার (২৭ জুলাই) বেলা ১১টার দিকে ব‌রিশা‌লের বাবুগঞ্জ পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূ‌চির উদ্বোধন ক‌রেন জেলা প্রশাসক এসএম অ‌জিয়র রহমান।

জেলা প্রশাসকের আয়োজনে ও বন অধিদপ্তর বরিশালের সহযোগিতায় আয়োজিত এ কর্মসূ‌চির মাধ্য‌মে জেলার ১০টি উপজেলায় প্রায় এক কোটি খেজুর গাছের বীজ বপন করা হ‌বে।

শনিবার একযোগে বরিশাল জেলার ১০ উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠান ও বসতবাড়ির চারপাশে এবং প্রত্যেক গ্রামীণ সড়কের পাশে খেজুর গাছের বীজ বপন কর্মসূচির কার্যক্রম শুরু হয়। আগামী তিন মাস ধরে পর্যায়ক্রমে প্রায় এক কোটি খেজুর গাছের বীজ বপন করা হবে।

জেলা প্রশাসক ছাড়া উ‌দ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার বিভা‌গের উপ-প‌রিচালক ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শহীদুল ইসলাম, বরিশাল বিভাগীয় বন কর্মকর্তা মো. আবুল কালাম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হরিদাস শিকারী, বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিত হাওলাদার, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত জাহান খান, উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল আহমেদ আজাদসহ জনপ্রতিনিধি এবং পাইলট বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।