আলোচিত রিফাত হত্যা মামলার চার্জশিট জমা আজ

August 14 2019, 04:11

অনলাইন ডেস্ক// বরগুনায় বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় আজ চার্জশিট জমা দিতে পারে পুলিশ। পূর্ব নির্ধারিত তারিখ অনুযায়ী আজ বুধবার আদালতে পুলিশের প্রতিবেদন দাখিলের কথা রয়েছে। সকাল ১০টায় জেলার জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে আসামীদের হাজির করা হতে পারে।

মামলার তদন্তকারী কর্মকর্তা বরগুনার থানার পরিদর্শক মো. হুমায়ুন কবির জানিয়েছেন, তিনি প্রতিবেদন তৈরিতে দিনরাত কাজ করছেন। তবে আজ প্রতিবেদন দাখিল করবেন কিনা, সুনির্দিষ্টভাবে তিনি সে বিষয়টি বলতে রাজি হননি। হয়।

আলোচিত এই হত্যা মামলায় এ পর্যন্ত গ্রেফতার হয়েছে ১৫ জন। এজাহারভুক্ত ৪ আসামি এখনও পলাতক। প্রধান আসামি সাব্বির আহমেদ নয়ন ওরফে নয়ন বন্ড গত ২ জুলাই পুলিশের সাথে কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়। এ মামলায় ১৫ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

মামলার প্রধান সাক্ষী ও পরবর্তীতে রিফাত হত্যার সাথে জড়িত থাকার দায়ে গ্রেফতার নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির পক্ষের আইনজীবী এডভোকেট মাহাবুবুল বারী আসলাম জানিয়েছেন, গত ৩০ জুলাই তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন দাখিলের কথা ছিলো। ওই তারিখে তিনি প্রতিবেদন দাখিল করতে পারেননি। তবে আগামীকাল বুধবার তিনি প্রতিবেদন দাখিল করতে পারেন। রিফাত হত্যার সাথে জড়িত থাকা আসামীদের নাম উল্লেখ করে মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন করলে এবং বিচারক তা গ্রহণ করলে সেটিই চার্জশিট হিসেবে গণ্য হবে।

গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে আহত করা হয়। বরিশাল মেডিকেলে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের বাবা ১২ জনকে আসামি করে মামলা করেন।