কাঠালিয়ায় ভূমি অফিসের দুই অফিস সহায়কের বিরুদ্ধে ঘুষ দাবি ও হয়রানীর অভিযোগ

September 11 2019, 16:58

কাঠালিয়া(ঝালকাঠি) প্রতিনিধি// ঝালকাঠির কাঠালিয়া উপজেলা ভূমি অফিসে যোগদানের প্রথম কর্মদিবসেই অফিস সহায়ক সহিদুল ইসলাম ও নূরুল ইসলামের বিরুদ্ধে পর্চা উত্তোলনে ঘূষ দাবি ও সেবা গ্রহীতাদেরকে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় অভিযুক্ত ওই দুই অফিস সহায়ককে সোমবার (৯সেপ্টেম্বর) কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন।

উপজেলা মহিষকান্দি গ্রামের সত্তরোর্ধ বয়সী কৃষক আঃ রশিদ জোমাদ্দার জানান, গত ০৮/০৯/১৯ তারিখ কাঠালিয়া উপজেলা ভূমি অফিসে দুইটি সই মোহর সংশোধনী পর্চা তুলতে আসলে অফিস সহায়ক সহিদুল ইসলাম ও নূরুল ইসলাম তার নিকট পর্চা তোলা বাবদ ১২শত টাকা ঘুষ দাবি করেন। তিনি টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে তার সাথে অসৌজন্যমূলক আচারণ করে এ দুই কর্মচারী। বিষয়টি লিখিতভাবে ইউএনওকে জানালে তাঁর হস্তক্ষেপে বিনা খরচে কয়েক ঘন্টার ব্যবধানে পর্চা পান তিনি।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভূমি) আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দীন জানান, উপজেলা ভূমি অফিসটি সম্পূর্ণ দূর্নীতিমুক্ত এবং এখানে জনবান্ধব ভূমি সেবা দেয়া হচ্ছে। কিন্তু পর্চা উত্তোলনে জনৈক রশিদ জোমাদ্দারের কাছে ১২শত টাকা দাবি ও হয়রানীর অভিযোগের ভিত্তিতে অফিস সহায়ক সহিদুল ইসলাম ও নূরুল ইসলামকে এরূপ দূর্নীতি ও অসাধচারণে কেন তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা হবে না এ মর্মে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।