বরিশাল নগরীকে যানজটমুক্ত রাখতে ট্রাফিক বিভাগের মহাপরিকল্পনা

September 15 2019, 17:00

বরিশাল রিপোর্ট ॥ নগরীকে যানজটমুক্ত রাখতে বরিশাল ট্রাফিক বিভাগের পক্ষ থেকে মহাপরিকল্পনা গ্রহণ করা হয়েছে। সেলক্ষ্যে রবিবার সকালে মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি) ট্রাফিক খায়রুল আলম, উপ-সহকারী পুলিশ কমিশনার (এসি ট্রাফিক) ফাইয়েজুর রহমান ও ট্রাফিক প্রশাসন সামসুল আলম নগরীর সড়ক ও ভারী যানবাহন চলাচলরত এলাকা ও নগরীর বিভিন্ন সড়কের গুরুত্বপূর্ণ মোড়গুলো পরিদর্শন করেছেন।
এর আগে গত দুইদিন পর্যন্ত নগরীর রূপাতলী বাসস্টান্ড, কেন্দ্রীয় নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, হাতেম আলী কলেজ চৌমাথা, আমতলামোড়সহ বিভিন্নস্থানে যানজট মুক্ত ও সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্য বাস মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নসহ মাহেন্দ্রা ইউনিয়নের নেতৃবৃন্দ ও চালকদের সাথে এক সচেতনতামূলক পথসভা করেছেন ট্রাফিক বিভাগের উল্লেখিত কর্মকর্তারা।
মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি) ট্রাফিক খায়রুল আলম জনকণ্ঠকে বলেন, বরিশাল মেট্রোপলিটন শহরের সড়কগুলো নিরাপদ সড়ক করার ক্ষেত্রে যা যা করনীয় ট্রাফিক বিভাগ থেকে তা করা হবে। সড়কগুলোতে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনায় যেন কারও প্রানহানী না ঘটে সেজন্য ট্রাফিক বিভাগ থেকে সর্বাত্মক সহযোগিতা করা হবে।
ডিসি ট্রাফিক আরও বলেন, অবৈধভাবে সড়কের ফোরলেন সড়কগুলোতে যানবাহন রাখা হলে তা আটক করা হবে। যেসব ফোরলেনের সড়কে সংস্কারের সমস্যা রয়েছে সেগুলো সংস্কারের জন্য তিনি মেয়রের সাথে কথা বলে সমাধান করে দিয়ে শীঘ্রই ফোরলেন সড়ক চালু করার আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, নগরের প্রতিটি মোড় ও সড়ক যেন যানজটমুক্তসহ পরিচ্ছন্নতা থাকে ট্রাফিক বিভাগের সকল সদস্যরা সে লক্ষ্যে সবসময় কাজ করে যাবে।
মেট্রোপলিটন উপ-পুলিশ কমিশনার (ডিসি) ট্রাফিক বলেন, নগরীর ভেতর বেআইনীভাবে চলাচলরত ইজিবাইক, থ্রী-হুইলার ও ইঞ্জিনচালিত রিকসার সাথে ট্রাফিক বিভাগের কোন সম্পর্ক নেই। এছাড়া বাস, মিনিবাস, মাইক্রোবাসসহ বিভিন্ন হালকা ভারী যানবাহনে যেসব কাগজপত্র ও ফিটনেস বিহীন গাড়িগুলোর সমস্যা রয়েছে সেগুলো দ্রুত সম্পন্ন করার জন্য তিনি (খায়রুল আলম) বাস-মালিক ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের প্রতি আহবান করেন।
কেন্দ্রীয় নথুল্লাবাদ বাস টার্মিনালে সচেতনতামূলক পথসভায় অন্যান্যদের মধ্যে বাস-মালিক গ্রুপ সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোর্শেদ বাবলু, যুগ্ম সম্পাদক কিশোর কুমার দে, শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন, সম্পাদক ফরিদ হোসেন উপস্থিত ছিলেন।