বরিশালে পূজা মন্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক রাখতে হবে: জেলা প্রশাসক

September 24 2019, 17:32

অনলাইন ডেস্ক// আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বরিশাল মহানগর ও জেলার ১০ উপজেলার ৬ শত ১৩ টি পূজা মন্ডপে উৎসব মূখর পরিবেশ রক্ষার ক্ষেত্রে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের সহযোগীতা করা হবে।

পাশাপাশি পূজা চলাকালীন সময়ে যেকোন নাশকতামূলক কর্মকান্ডের ক্ষেত্রে সকলকে সতর্ক থাকতে হবে। রাখতে হবে নিজস্ব স্বেচ্ছাসেবক সদস্য।

সরকারী নিয়ম অনুযায়ী বিদ্যুৎ ব্যবহার করা সহ নিজস্বভাবে জেনারেটর রাখার জন্য পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দদের প্রতি আহবান জানান জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

এছাড়া এবারের শারদীয় উৎসব উপলক্ষে জেলা প্রশাসকের পক্ষ থেকে জেলা ও মহানগরের প্রতিটি মন্ডপের জন্য ৫ শত কেজি করে চাল বরাদ্ধ সহ ৬ শত ১৩ টি মন্ডপে সাড়ে তশ’ মেট্রিক টন চাল বরাদ্ধ রাখা হয়েছে সেই সাথে প্রতিটি পূজা মন্ডপের দায়ীত্বরত স্বেচ্ছাসেবকদের জন্য দেয়া হবে টি সার্ট।

আজ (২৪ই) সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে শারদীয় দূর্গা পূজা উদযাপন উপলক্ষে এক প্রস্তুতিমূলক সভায় তিনি একথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (উপ-সচিব) মোঃ শহিদুল ইসলামের উপস্থপনায় প্রস্তুতিমূলক সভায় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, উপজেলা নির্বাহী কর্মকর্তা,পদোন্নত্তি পুলিশ সুপার আঃ রাকিব,নগর পুলিশ কর্মকর্তা,মুক্তিযোদ্দা সংসদ ডিপুটি কমান্ডার (বীর প্রতিক) মহিউদ্দিন মানিক, সহ র‌্যাব, আনসার, ফায়ার সার্ভিস ও বিভিন্ন সরকারী কর্মকর্তা।

এসময় বক্তব্য রাখেন জেলা পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক মানিক মূখার্জী কুডু, নগর পূজা উদযাপন কমিটির সভাপতি নারায়ন চন্দ্র দে নাড়– সহ জেলার বিভিন্ন উপজেলার পূজা কমিটির প্রতিনিধি গণ।

এবছর বরিশাল নগরে ৩৫টি সার্বজনীন পূজা ও ব্যক্তিগত ৬টি পূজা মন্ডপে শারদীয় উৎসব অনুষ্ঠিত হবে। অন্যদিকে জেলার আগৈলঝাড়া উপজেলায় ১শত ৪৭, উজিরপুর উপজেলায় ১শত ১০,গৌরনদী উপজেলায় ৮০,বাখেরগঞ্জ উপজেলায় ৭২,বানারীপাড়া উপজেলায় ৫৮,মেহেন্দিগঞ্জ উপজেলায় ২৪,বাবুগঞ্জ উপজেলায় ২৩, হিজলা উপজেলায় ১৪,মুলাদী উপজেলায় ১০ ও বরিশাল সদর উপজেলায় ২১ টি সহ ৬শত ১৩টি মন্ডপে শারদীয় পূজা উৎসবের আয়োজন করেছে যা গতবারের চেয়ে এবছর ১৬ টি মন্ডপে বেশী পূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে।