কুয়াকাটায় নানা উল্লাসে পর্যটন দিবস পলিত॥

September 27 2019, 18:23

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা প্রতিনিধিঃ- “ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে” এ প্রতিপাদ্যকে সামনে রেখে কুয়াকাটায় পালিত হয়েছে “ বিশ্ব পর্যটন দিবস ২০১৯”। ব্যাপক আয়োজনের মধ্যে দিয়া কুয়াকাটায় বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শুক্রবার সকালে বাংলাদেশ পর্যটন করপোরেশন, হোটেল মোটেল ওনার্স এসোসিয়েশন ও কুয়াকাটা ট্যুরিজম ম্যানেজমেন্ট এসোশিয়েশন (কুটুম), অপারেটর এসোসিয়েশন (টোয়াক) ভিন্ন ভিন্ন ব্যানারে র‌্যালী ও আলোচনা সভা করেন।

শুক্রবার সকাল ১০ টায় বাংলাদেশ পর্যটন করপোশনের কুয়াকাটা হলিডে হোমসের উদ্যোগে কুয়াকাটা হোটেল মোটেল ওর্নাস এ্যাসোসিয়েশন , ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশন (কুটুম), ট্যুরিস্ট বোট মালিক সমিতি, ট্যুর অপারেটর (টোয়াক)সহ বিভিন্ন ব্যানারে র‌্যালী নিয়ে স্লোগানে স্লোগানে মুখরিত করে সাগর কন্যা কুয়াকাটা। ওই র‌্যালী নিয়ে কুয়াকাটার প্রধান প্রধান সড়ক গুলো প্রদক্ষিণ করে সমুদ্র সৈকতে গিয়ে শেষ করে।

পরে সেখান থেকে এসে কুয়াকাটা হলিডে হোমসের হলরুমে এবং ওই প্রতিষ্ঠানের ব্যাবস্থাপক সুভাষ চন্দ্র নন্দি বাবুর সভাপতিত্ত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মোঃ রেজাউল করিম, সিনিয়র পুলিশ সুপার বরিশাল ট্যুরিস্ট পুলিশ রিজিয়ন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আঃ বারেক মোল্লা মেয়র কুয়াকাটা পৌরসভা,কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) অনুপ দাশ।

এছাড়াও বক্তব্য রাখেন এ কুয়াকাটা হোটেল মোটেল ওর্নাস এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোতালেব শরিফ, ট্যুরিজম ম্যানেজমেন্ট এ্যাসোসিয়েশনে সভাপতি সাংবাদিক নাসির উদ্দিন বিপ্লব, ট্যুরিস্ট বোট মালিক সমিতির পরিচালক ও বিজয় টিভির কুয়াকাটা –কলাপাড়া প্রতিনিধি হোসাইন আমির, সচেতন নাগরিক সোহাগ মিয়াসহ প্রমুখ।

এ সময় বক্তারা আন্তর্জাতিক মানের এই পর্যটন নগরীকে গড়ে তুলতে সকলে মিলেমিশে পর্যটন বির্নিমানে কাজ করার আহবান জানান। বক্তারা আরো বলেন, সড়ক যোগাযোগ ও অবকাঠামোগত উন্নয়ন হয়েছে।

তাই কুয়াকাটা সমুদ্র সৈকতে দিনে দিনে পর্যটকের সংখ্যাও বাড়ছে। বর্তমান সরকার পর্যটন সম্ভাবনাকে কাজে লাগিয়ে বেকারত্ব দূরীকরণের উদ্যোগ নিয়েছে। কুয়াকাটা সৈকতকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের পাশাপাশি কুয়াকাটা পৌরসভাকে ভূমিকা রাখার আহবান করেন।
###